রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৫:০৪ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
নোটিশ :

জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ : সাপ্তাহিক গাইবান্ধার বুকে পত্রিকার জন্য গাইবান্ধা জেলার বিভিন্ন উপজেলাসহ গুরুত্বপূর্ণ স্থান/এলাকায় প্রনিতিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা প্রয়োজনীয় কাগজপত্র ও পাসপোর্ট সাইজের এক কপি ছবিসহ সরাসরি অথবা ডাকযোগে সম্পাদক বরাবর আবেদন করুন। প্রকাশক ও সম্পাদক, সাপ্তাহিক গাইবান্ধার বুকে , গোডাউন রোড, কাঠপট্টী, গাইবান্ধা। ফোন: : ০১৭১৫-৪৬৪৭৪৪, ০১৭১৩-৫৪৮৮৯৮

শুক্রবার বৃষ্টির আভাস, জেঁকে বসতে পারে শীত

অনলাইন ডেক্স / ৬৮ Time View
Update : বৃহস্পতিবার, ৭ ডিসেম্বর, ২০২৩, ২:১০ অপরাহ্ন

ঘূর্ণিঝড় মিগজাউমের কারণে অসময়ে হচ্ছে বৃষ্টি। ভারতে আঘাত হানা ঘূর্ণিঝড়টির কারণে সৃষ্ট মেঘমালা থেকেই এই বৃষ্টিপাত হচ্ছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। আগামীকাল শুক্রবারও দেশের কোথাও কোথাও এ বৃষ্টির ধারা অব্যাহত থাকতে পারে। তবে শুক্রবার একটানা বৃষ্টি হতে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় মিগজাউম গত মঙ্গলবার ভারতের অন্ধ্র প্রদেশ উপকূলে আঘাত হেনেছে। এর প্রভাবে গতকাল বুধবার রাত থেকেই দেশের বিভিন্ন এলাকায় একটানা বৃষ্টি হচ্ছে।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, ঘূর্ণিঝড়টি লঘুচাপে পরিণত হয়ে বর্তমানে গুরুত্বহীন হয়ে পড়েছে। আবার বৃষ্টি হওয়ায় আকাশে জড়ো হওয়া মেঘও কেটে যাচ্ছে। বাতাসের জলীয় বাষ্প কমে গেলে এবং আকাশ মেঘমুক্ত হলে অনেকটাই কমে যাবে তাপমাত্রা। ফলে আগামী দুই-তিন দিনের মধ্যেই জেঁকে বসতে পারে শীত। ডিসেম্বর মাস বিবেচনায় বৃষ্টিপাতের পরিমাণকে স্বাভাবিকের চেয়ে বেশি বলছেন আবহাওয়াবিদরা। আবহাওয়া অফিস সূত্র জানিয়েছে, আজ সকাল ৬টা থেকে বিকেল ৩টা পর্যন্ত ৯ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টি হয়েছে যশোরে, ৪৪ মিলিমিটার। ঢাকায় এ সময় ১৮ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে।

আবহাওয়াবিদরা বলছেন, আজ শুক্রবার রাতে একটানা বৃষ্টি থাকতে পারে। আগামীকাল শুক্রবারই বৃষ্টি অনেকটা কমে যেতে পারে। পরদিন শনিবার থেকে পুরোপুরি শুষ্ক আবহাওয়া বিরাজ করতে পারে দেশে।

আবহাওয়া অধিদপ্তরের সহকারী আবহাওয়াবিদ কাজী জেবুন্নেছা বলেন, আজ রাত পর্যন্ত একটানা বৃষ্টির এই ধারা অব্যাহত থাকতে পারে। আগামীকাল থেকে বৃষ্টি অনেকটাই কমে যাবে। হয়তো দুই-এক জায়গায় হালকা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। বৃষ্টি হওয়ায় এখন ঘূর্ণিঝড়ের প্রভাব অবনেকটাই কেটে যাবে। ফলে আগামীকাল থেকেই রাতের তাপমাত্রা কমা শুরু করবে। শীতের তীব্রতাও বাড়বে। আগামীকাল রাতের তাপমাত্রা কমতে পারে ১ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর