শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০১:৪৬ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
নোটিশ :

জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ : সাপ্তাহিক গাইবান্ধার বুকে পত্রিকার জন্য গাইবান্ধা জেলার বিভিন্ন উপজেলাসহ গুরুত্বপূর্ণ স্থান/এলাকায় প্রনিতিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা প্রয়োজনীয় কাগজপত্র ও পাসপোর্ট সাইজের এক কপি ছবিসহ সরাসরি অথবা ডাকযোগে সম্পাদক বরাবর আবেদন করুন। প্রকাশক ও সম্পাদক, সাপ্তাহিক গাইবান্ধার বুকে , গোডাউন রোড, কাঠপট্টী, গাইবান্ধা। ফোন: : ০১৭১৫-৪৬৪৭৪৪, ০১৭১৩-৫৪৮৮৯৮

দাফনে মেয়েদের বাধা, উঠানে বাবার লাশ পড়ে ছিল ৩ দিন

অনলাইন ডেক্স / ১৫৫ Time View
Update : বৃহস্পতিবার, ৩০ নভেম্বর, ২০২৩, ১:৫৬ অপরাহ্ন

কন্যাদের ফাঁকি দিয়ে ছেলেকে জমি লিখে দেওয়ায় শওকত গাজী নামে বৃদ্ধ বাবার লাশ দাফনে বাধা দেন মেয়েরা। লাশটি তিন দিন বাড়ির উঠানে পড়ে ছিল। পরে উপজেলা প্রশাসনের হস্তক্ষেপে অবশেষে বৃহস্পতিবার বিকালে লাশ দাফন সম্পন্ন হয়।

জানা গেছে, উপজেলার ঘোষাল গ্রামে মৃত কওসার গাজীর ছেলে শওকত আলী সাকাত গাজী (৬৮) মঙ্গলবার ভোর ৪টার দিকে একটি হাসপাতালে মারা যান। তার লাশ সকাল ১০টায় বাড়িতে নিয়ে আসেন তার ছেলে মামুন গাজী। ঘোষাল জামে মসজিদের ইমাম বেলাল হোসেন মঙ্গলবার সকালে মৃতের বাড়িতে গেলে মেয়েরা অভিযোগ করেন এবং মেয়েদের হক নষ্ট করায় তিনি ও এলাকাবাসী জানাজা পড়াতে রাজি হননি।

স্থানীয়রা জানান, সাকাত গাজীর ১ ছেলে ৫ মেয়ে। তিনি অসুস্থ হলে তার ছেলে মামুন গাজী তার বোনদের ফাঁকি দিয়ে বিষয়-সম্পত্তি লিখে নেন বলে তার বোনেরা অভিযোগ করেন। বাড়িতে এনে মামুন তার পিতার লাশটি দাফন করার ব্যবস্থা করতে থাকেন। এ খবর পেয়ে মৃতের মেয়েরা বাড়িতে এসে লাশ দাফনে বাধা দেন। খবর পেয়ে মঙ্গলবার সন্ধ্যায় পুলিশ আসলে মামুন তার পরিবার নিয়ে পালিয়ে যান। বৃহস্পতিবার পর্যন্ত লাশ উঠানে অরক্ষিত পড়ে থাকে।

বৃহস্পতিবার দুপুরে বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আল-আমিনকে অবহিত করলে তিনি পুলিশকে ব্যবস্থা নিতে বলেন। পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ দাফনের কথা বললেও জানাজা না হওয়ায় দাফন হচ্ছিল না।

পাইকগাছা থানার ওসি রফিকুল ইসলাম বলেন, যাতে মেয়েরা সম্পত্তি ফিরে পান সেই ব্যাপারে তিনি প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন- এ আশ্বাসের ভিত্তিতে দাফনে সম্মতি দিলে লাশটি দাফন করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর