শুক্রবার, ০৩ মে ২০২৪, ০১:২৭ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
গাইবান্ধায় সড়ক দুর্ঘটনায় টিলার চালক নিহত গাইবান্ধায় ইউপি সদস্য ও পৌরসভার সংরক্ষিত কাউন্সিলর পদে উপ-নির্বাচন গাইবান্ধার প্রার্থীদের সাথে মতবিনিময় করলেন- ইসি রাশেদা গাইবান্ধায় ছিনতাইকারীর ছুরিকাঘাতে নিহত ১ গাইবান্ধার ফুলছড়ি প্রাথমিক শিক্ষা অফিসারের বিরুদ্ধে বদলী বাণিজ্যের অভিযোগ গাইবান্ধায় তাপদাহ থেকে মুক্তি ও বৃষ্টির জন্য মুসল্লিদের কান্না অনলাইন জুয়ায় আসক্তি গাইবান্ধায় বন্ধুর হাতে বন্ধু খুন! গাইবান্ধায় রেললাইন চুরি করে বিক্রি করার সময় হাতে নাতে আটক ৩ পলাশবাড়ীতে আসামির ছুরিকাঘাতে এক বাদীর মৃত্যু গাইবান্ধায় মিথ্যা অপপ্রচারের শিকার জেলা পরিষদ সদস্য শাখাওয়াত
নোটিশ :

জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ : সাপ্তাহিক গাইবান্ধার বুকে পত্রিকার জন্য গাইবান্ধা জেলার বিভিন্ন উপজেলাসহ গুরুত্বপূর্ণ স্থান/এলাকায় প্রনিতিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা প্রয়োজনীয় কাগজপত্র ও পাসপোর্ট সাইজের এক কপি ছবিসহ সরাসরি অথবা ডাকযোগে সম্পাদক বরাবর আবেদন করুন। প্রকাশক ও সম্পাদক, সাপ্তাহিক গাইবান্ধার বুকে , গোডাউন রোড, কাঠপট্টী, গাইবান্ধা। ফোন: : ০১৭১৫-৪৬৪৭৪৪, ০১৭১৩-৫৪৮৮৯৮

সাঘাটায় আলাই নদী থেকে বালু উত্তোলন ঝুঁকিতে আবাদি জমিসহ পাকা রাস্তা

Reporter Name / ৩৭ Time View
Update : সোমবার, ১১ মার্চ, ২০২৪, ১২:২৯ অপরাহ্ন

গাইবান্ধার সাঘাটায় বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইনের তোয়াক্কা না করে আলাই নদী থেকে ড্রেজার দিয়ে বালি উত্তোলন করে জমজমাট ব্যবসা করে আসছে অসাধু বালু ব্যবসায়ী চঞ্চল নামের ব্যক্তি। এতে করে মারাত্নক ক্ষতির সম্মুখীন হয়ে পড়েছে বরিং স্থানের আশেপাশের আবাদি জমিসহ পাকা রাস্তা।

জানা গেছে,বাণিজ্যিক উদ্দেশ্যে ব্যক্তি মালিকানাধীন কৃষি জমি থেকে বালু বা মাটি তোলা যাবে না। তবে ব্যক্তির নিজের প্রয়োজনে স্থানীয় প্রশাসনের অনুমতি নিয়ে সীমিত পরিসরে বালু বা মাটি তুলতে পারবেন এ বিধান রেখে জাতীয় সংসদে ‘বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা (সংশোধন) বিল–২০২৩’ পাস করা হয়েছে। এ আইনের তোয়াক্কা না করে সাঘাটা উপজেলার পদুমশহর ইউনিয়নের নয়া বন্দর বাজার হতে আধা কিলোমিটার উত্তরে পাকা রাস্তা ঘেষে আলাই নদী থেকে অবৈধভাবে ড্রেজার দিয়ে বালু উত্তোলন করছে বালু ব্যবসায়ী চঞ্চল নামের জনৈক ব্যক্তি। এ উত্তোলনকৃত বালু রাস্তার উপরে ১০/১২টি ট্রাক্টরে লোড দিয়ে এলাকার বিভিন্ন স্থানে বিক্রি করছে।

অপর দিকে, বরিং স্থান দেবে গিয়ে বিশাল আকারের গর্তের সৃষ্টি হওয়ায় আশেপাশের আবাদি জমি ওই গর্তে ধ্বসে পড়ছে। সেই সাথে পাকা রাস্তাটিও মারাত্মক ঝুকির মুখে পড়েছে। রাস্তার উপর ট্রাক্টর লোড দেয়ায় যানবাহন চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি হচ্ছে।

এলাকাবাসীর অভিযোগের প্রেক্ষিতে রোববার সরেজমিনে গিয়ে দেখা মেলে এমন ঘটনার চিত্র। এসময় ভুক্তভোগী লোকজন জানান, চঞ্চল একজন দাপটধারী ব্যক্তি। তার বিরুদ্ধে কেউ মুখ খোলার সাহস পায় না। কিছু বললেই পুলিশ প্রশাসনের ভয় দেখায়।

বালু ব্যবসায়ী চঞ্চলের সাথে মুঠো ফোনে কথা হলে জানান, সব কিছু ম্যানেজ করে বালু উত্তোলন করা হচ্ছে। বিধায় নিউজ করেও লাভ হবে না।

সাঘাটা উপজেলা নির্বাহী অফিসারের সাথে যোগাযোগ করা হলে তিনি দ্রুত ব্যবস্থা নিবেন মর্মে আশ্বস্ত করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর