শুক্রবার, ০৩ মে ২০২৪, ০২:৪৫ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
গাইবান্ধায় সড়ক দুর্ঘটনায় টিলার চালক নিহত গাইবান্ধায় ইউপি সদস্য ও পৌরসভার সংরক্ষিত কাউন্সিলর পদে উপ-নির্বাচন গাইবান্ধার প্রার্থীদের সাথে মতবিনিময় করলেন- ইসি রাশেদা গাইবান্ধায় ছিনতাইকারীর ছুরিকাঘাতে নিহত ১ গাইবান্ধার ফুলছড়ি প্রাথমিক শিক্ষা অফিসারের বিরুদ্ধে বদলী বাণিজ্যের অভিযোগ গাইবান্ধায় তাপদাহ থেকে মুক্তি ও বৃষ্টির জন্য মুসল্লিদের কান্না অনলাইন জুয়ায় আসক্তি গাইবান্ধায় বন্ধুর হাতে বন্ধু খুন! গাইবান্ধায় রেললাইন চুরি করে বিক্রি করার সময় হাতে নাতে আটক ৩ পলাশবাড়ীতে আসামির ছুরিকাঘাতে এক বাদীর মৃত্যু গাইবান্ধায় মিথ্যা অপপ্রচারের শিকার জেলা পরিষদ সদস্য শাখাওয়াত
নোটিশ :

জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ : সাপ্তাহিক গাইবান্ধার বুকে পত্রিকার জন্য গাইবান্ধা জেলার বিভিন্ন উপজেলাসহ গুরুত্বপূর্ণ স্থান/এলাকায় প্রনিতিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা প্রয়োজনীয় কাগজপত্র ও পাসপোর্ট সাইজের এক কপি ছবিসহ সরাসরি অথবা ডাকযোগে সম্পাদক বরাবর আবেদন করুন। প্রকাশক ও সম্পাদক, সাপ্তাহিক গাইবান্ধার বুকে , গোডাউন রোড, কাঠপট্টী, গাইবান্ধা। ফোন: : ০১৭১৫-৪৬৪৭৪৪, ০১৭১৩-৫৪৮৮৯৮

গাইবান্ধা আঞ্চলিক পাসপোর্ট অফিস হতে সহজেই সেবা পাচ্ছে সেবা গ্রহীতারা

স্টাফ রিপোর্টার / ৪১ Time View
Update : মঙ্গলবার, ১২ মার্চ, ২০২৪, ৬:০২ পূর্বাহ্ন

গাইবান্ধা আঞ্চলিক পাসপোর্ট অফিস হতে কোন প্রকার ঝামেলা ছাড়াই সেবা পাচ্ছে সেবা গ্রহীতারা। এমন সেবা অব্যাহত রাখার দাবী সচেতন মহলের।

জানা গেছে, বাংলাদেশ পাসপোর্ট আইন আদেশ ১৯৭৩ এবং বাংলাদেশ পাসপোর্ট বিধিমালা ১৯৭৪ অনুসারে গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বহিরাগমন ও পাসপোর্ট অধিদপ্তর বাংলাদেশী নাগরিকদেরকে পাসপোর্ট প্রদান করে থাকে। এই সেবার আওতায় গাইবান্ধা সদর উপজেলার গাইবান্ধা-পলাশবাড়ী আঞ্চলিক সড়কের তিন মাইল এলাকায় অবস্থান গাইবান্ধা আঞ্চলিক পাসপোর্ট অফিসটির। গত বছরের শেষ দিকে আনুষ্ঠানিকভাবে নতুন ভবনে এই অফিসের কার্যক্রম শুরু হয়। এর আগে জেলা প্রশাসকের কার্যালয়ের পশ্চিম পার্শ্বের দুটি রুমে অস্থায়ীভাবে চলত পাসপোর্ট অফিসের কার্যক্রম।

এ অফিস থেকে নতুন পাসপোর্ট প্রদান,পুরাতন পাসপোর্ট নবায়ন, পুরাতন পাসপোর্টে তথ্য সংযোজন, পরিবর্তন ও সংশোধন সেবা প্রদান করা হয়ে থাকে। সরেজমিনে যাওয়া হলে এ অফিসে আগত সেবা গ্রহীতারা জানান, এখানে সেবা নিতে কোন প্রকার হয়রানির শিকার হতে হচ্ছে না। তবে আবেদনসহ প্রয়োজনীয় কাগজ পত্রে ভুল ভ্রান্তি হলে সংশোধন পর্যন্ত একটু অপেক্ষা করতে হয়। বর্তমানে এ অফিসটি দালালমুক্ত। এটি একটি সেবামূলক প্রতিষ্ঠান হিসেবে যে সেবা দিয়ে আসছে এ জন্য কর্তৃপক্ষ সত্যিই প্রশংসার দাবীদার।

অনিয়ম-দূর্নীতিমুক্ত সেবা অব্যাহত থাক এমন প্রত্যাশা সেবা গ্রহীতাদের। গাইবান্ধা আঞ্চলিক পাসপোর্ট অফিসের সহকারী পরিচালক সরবেশ আলী জানান, আমাদের এই পাসপোর্ট অফিসের ভিতরে কোনো দালাল নেই, সেবা পেতে হয়রানী হতে হয় না। অফিস চলাকালীন সময়ে অফিসের ভিতর ও বাহির সিসি ক্যামেরা দ্বারা সব সময় পর্যবেক্ষণ করা হয়।

এ অফিসে প্রতিদিন গড়ে ৬০ থেকে ৭০টি আবেদন জমা পড়ে। আগে প্রতি মঙ্গলবার গণশুনানি করা হত। বর্তমানে যখন যে সমস্যা সেটি সঙ্গেই সঙ্গেই সমাধান করে দেয়া হয়। যার কারণে এখন আর নির্ধারিত দিন ঠিক করে কোনো শুনানির প্রয়োজন হয় না। তাই সেবা গ্রহীতারা নির্বিঘ্নে সেবা পেয়ে আসছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর