বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১১:৪৮ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
গাইবান্ধায় সড়ক দুর্ঘটনায় টিলার চালক নিহত গাইবান্ধায় ইউপি সদস্য ও পৌরসভার সংরক্ষিত কাউন্সিলর পদে উপ-নির্বাচন গাইবান্ধার প্রার্থীদের সাথে মতবিনিময় করলেন- ইসি রাশেদা গাইবান্ধায় ছিনতাইকারীর ছুরিকাঘাতে নিহত ১ গাইবান্ধার ফুলছড়ি প্রাথমিক শিক্ষা অফিসারের বিরুদ্ধে বদলী বাণিজ্যের অভিযোগ গাইবান্ধায় তাপদাহ থেকে মুক্তি ও বৃষ্টির জন্য মুসল্লিদের কান্না অনলাইন জুয়ায় আসক্তি গাইবান্ধায় বন্ধুর হাতে বন্ধু খুন! গাইবান্ধায় রেললাইন চুরি করে বিক্রি করার সময় হাতে নাতে আটক ৩ পলাশবাড়ীতে আসামির ছুরিকাঘাতে এক বাদীর মৃত্যু গাইবান্ধায় মিথ্যা অপপ্রচারের শিকার জেলা পরিষদ সদস্য শাখাওয়াত
নোটিশ :

জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ : সাপ্তাহিক গাইবান্ধার বুকে পত্রিকার জন্য গাইবান্ধা জেলার বিভিন্ন উপজেলাসহ গুরুত্বপূর্ণ স্থান/এলাকায় প্রনিতিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা প্রয়োজনীয় কাগজপত্র ও পাসপোর্ট সাইজের এক কপি ছবিসহ সরাসরি অথবা ডাকযোগে সম্পাদক বরাবর আবেদন করুন। প্রকাশক ও সম্পাদক, সাপ্তাহিক গাইবান্ধার বুকে , গোডাউন রোড, কাঠপট্টী, গাইবান্ধা। ফোন: : ০১৭১৫-৪৬৪৭৪৪, ০১৭১৩-৫৪৮৮৯৮

গাইবান্ধায় এলজিইডি’র বিভিন্ন প্রকল্প বাস্তবায়নে সুফল পাচ্ছে এলাকাবাসী

স্টাফ রিপোর্টার / ৩৮ Time View
Update : মঙ্গলবার, ১২ মার্চ, ২০২৪, ৬:০২ পূর্বাহ্ন

সড়ক, গুরুত্বপূর্ণ রাস্তা নির্মাণ, ব্রীজ, সেতু-কালভার্ট, হাট-বাজার, প্রাথমিক বিদ্যালয়ের সার্বিক যোগাযোগ অবকাঠামো উন্নয়ন এবং নানামুখী উন্নয়নে কাজ করে যাচ্ছে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের গাইবান্ধা জেলা প্রকৌশলীর কার্যালয় (এলজিইডি)।

বর্তমান সরকারের উন্নয়নের কার্যক্রম চলছে সমান তালে। বিভিন্ন উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করায় সুবিধা পাচ্ছে ৭ উপজেলাবাসী। এক সময়ে গ্রামীণ রাস্তাগুলো ছিল কাঁচা খানা-খন্দে ভরা। সামান্য বৃষ্টি হলেই সৃষ্টি হতো জলাবদ্ধতা। চরম দুর্ভোগ পোহাতে হতো সাধারণ পথচারী, স্কুল-কলেজের ছাত্র-ছাত্রী, চাকুরীজীবিসহ ব্যবসায়ীদের। কৃষকরা উৎপাদিত ফসল সঠিক সময়ে বাজারজাত করতে না পেরে ন্যায্য মুল্য থেকে বঞ্চিত হতো। দিন বদলের পালায় অধিকাংশ গ্রামীণ রাস্তা পাকা করণের ফলে পিছিয়ে পড়া জনগোষ্ঠি উন্নয়নের ছোঁয়ায় শহরের মতোই সুফল পেতে শুরু করেছে। ভোগান্তি লাঘব হচ্ছে গ্রামাঞ্চলে বসবাসকারী মানুষের। বৈপ্লবিক পরিবর্তন হচ্ছে আর্থসামাজিক অবস্থার। কৃষিপণ্যসহ বিভিন্ন পণ্য পরিবহনে কমছে সময় ও ভাড়া। হাট-বাজারে বৃদ্ধি পেয়েছে আমদানি রপ্তানি। ব্রীজ, সেতু -কালভার্ট নির্মাণ হওয়ায় যোগাযোগ ব্যবস্থার উনয়নের পাশাপাশি পানি নিষ্কাশন ব্যবস্থা বৃদ্ধি পাওয়ায় বন্যাসহ অতি বৃষ্টি হতে রক্ষা পাচ্ছে কৃষকের ফসল। শুধু তাই নয়,হাট-বাজারের উন্নয়নের ফলে সুবিধা পাচ্ছে ক্রেতা-বিক্রেতাগণসহ সাধারণ ব্যবসায়ীগণ। এ ছাড়াও জেলার প্রাথমিক বিদ্যালয়গুলোর উন্নয়নমূলক কাজ করায় এর সুফল ভোগ করছে শিক্ষক/শিক্ষিকা ও শিক্ষার্থীগণ। এভাবেই উন্নয়ন কাজ অব্যাহত থাকায় উন্নয়নে আলোর মুখ দেখছেন সাধারণ জনগন। স্থানীয়রা জানান, বর্তমান সরকারের নির্বাচনী ইশতেহার ছিল ‘আমার গ্রাম আমার শহর’। ধারাবাহিক এ উন্নয়নে সেই কাজটি ক্রমাগতভাবে বাস্তবায়ন হচ্ছে। তারা বলছেন, দেশের জাতীয় অর্থনীতির মূল উৎস গ্রাম। গ্রাম উন্নয়ন ব্যতীত দেশের সর্বমুখী বা সর্বজনীন কল্যান সম্ভব নয়। গ্রামের অবস্থান ও উন্নয়নের ওপর দেশের অস্তিত্ব নির্ভরশীল। তাই উন্নয়নের মাধ্যমে গ্রামকে স্বয়ংসম্পূর্ণ ও আত্মনির্ভরশীল করে তুলতে হবে।

আত্মনির্ভরশীল হবার জন্যে যেসব উপকরণ প্রয়োজন, গ্রামে তার কোন অভাব নেই। গ্রাম সব সময়েই উন্নয়নযোগ্য। তাই তারা উন্নয়ন কাজের এ ধারাবাহিকতাকে অব্যাহত রাখার দাবী জানান। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের গাইবান্ধা প্রকৌশলী ছাবিউল ইসলাম জানান, সর্বস্তরের জনগণ এলজিইডি’র উন্নয়নমূলক কার্যক্রমের সুফল ভোগ করছেন। এ ছাড়া আগামীতে বর্তমান সরকারের সকল উন্নয়ন কর্মকাণ্ড মাননীয় সংসদ সদস্য মহোদয়ের সার্বিক সহযোগিতা ও পরামর্শ ক্রমে স্বচ্ছতার মাধ্যমে সম্পন্ন করার প্রত্যয় ব্যক্ত করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর