শুক্রবার, ১৭ মে ২০২৪, ০২:০০ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
সাঘাটার বোনারপাড়া ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অনাস্থা গাইবান্ধায় যৌতুকের জন্য স্ত্রীকে হত্যা গাইবান্ধা সাঘাটায় ধান কাটতে গিয়ে বজ্রপাতে এক কৃষকের মৃত্যু গাইবান্ধায় বজ্রপাতে কৃষকের মৃত্যু শ্রেষ্ঠ পুলিশ সুপারের সম্মাননা স্মারক পেলেন গাইবান্ধা জেলা পুলিশ সুপার একদিনের সফরে গাইবান্ধায় জাতিসংঘের আন্ডার সেক্রেটারি জেনারেল সুন্দরগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান পদে প্রচারণায় এগিয়ে আল্পনা রানী গোস্বামী গাইবান্ধায় শ্মশানঘাটের সীমানা নির্ধারণ করে দিলেন ইউএনও মাহমুদ আল হাসান গাইবান্ধায় হত্যা মামলা না নেয়ায় ময়না তদন্তের দাবি গাইবান্ধায় সড়ক দুর্ঘটনায় টিলার চালক নিহত
নোটিশ :

জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ : সাপ্তাহিক গাইবান্ধার বুকে পত্রিকার জন্য গাইবান্ধা জেলার বিভিন্ন উপজেলাসহ গুরুত্বপূর্ণ স্থান/এলাকায় প্রনিতিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা প্রয়োজনীয় কাগজপত্র ও পাসপোর্ট সাইজের এক কপি ছবিসহ সরাসরি অথবা ডাকযোগে সম্পাদক বরাবর আবেদন করুন। প্রকাশক ও সম্পাদক, সাপ্তাহিক গাইবান্ধার বুকে , গোডাউন রোড, কাঠপট্টী, গাইবান্ধা। ফোন: : ০১৭১৫-৪৬৪৭৪৪, ০১৭১৩-৫৪৮৮৯৮

টানেল নির্মাণের দাবিতে গাইবান্ধায় মানববন্ধন

স্টাফ রিপোর্টার / ৪৪ Time View
Update : শনিবার, ২ মার্চ, ২০২৪, ৫:৪১ অপরাহ্ন

ব্রহ্মপুত্র নদে বালাসী থেকে বাহাদুরাবাদ পর্যন্ত টানেল নির্মাণের দাবিতে শনিবার গাইবান্ধা শহরের গানাসাস মার্কেটের সামনে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়।

ব্রহ্মপুত্র নদে টানেল নির্মাণ বাস্তবায়ন কেন্দ্রীয় কমিটি, গাইবান্ধা এই মানববন্ধনের আয়োজন করে। সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি অ্যাড. আশরাফ আলীর সভাপতিত্বে মানববন্ধন চলাকালে বক্তব্য দেন আমিনুল ইসলাম গোলাপ, অ্যাড. মোস্তফা মনিরুজ্জামান, মনজুর আলম মিঠু, গোলাম রব্বানী, মো. ইলিয়াস হোসেন, আতোয়ার রহমান, তাজুল ইসলাম বকুল, হাফিজার রহমান, রেজাইউল করিম, অ্যাড. ফরহাদ হোসেন, অ্যাড. ইমরান, অ্যাড. সালমান মাহমুদ নয়ন, মিজানুর রাহমান মাষ্টার, আব্দুল হালিম, নাদিম হোসেন, মো. ফরহাদ মিয়া, জিন্নু মিয়া প্রমুখ। সাধারণ সভাটি পরিচালনা করেন কমিটির সাধারণ সম্পাদক জে এইচ মুজকুরি অনু।

বক্তারা বলেন, জামালপুর জেলার সহিত গাইবান্ধা জেলার মধ্যে সড়ক যোগাযোগ ও রেল যোগাযোগ ব্যবস্যা একমাত্র টানেল নির্মাণের মাধ্যমেই সম্ভব। টানেল নির্মাণের মাধ্যমে সড়ক যোগাযোগ ব্যবস্যার উন্নতি হলে জেলায় শিল্প কলকারখানা ও কৃষি ভিত্তিক শিল্প গড়ে তোলা সম্ভব।

টানেল নির্মাণকালে নদী শাসনের মাধ্যমে চরাঞ্চলের ব্যাপক অনাবাদি জমি কৃষি জমিতে পরিণত হবে। বন্যার হাত থেকে এলাকাবাসী স্থায়ীভাবে রক্ষা পাবে।

রংপুর বিভাগের ৮টি জেলা লালমনিরহাট, নীলফামারি, গাইবান্ধা, কুড়িগ্রাম, পঞ্চগড়, ঠাকুরগাঁ, দিনাজপুর, জয়পুরহাট সহ জামালপুর জেলার টানেল নির্মাণের মাধ্যমে হিলি স্থলবন্দর, সোনাহাট স্থল বন্দর, চিলাহাট স্থল বন্দর, সিলেট ও চট্টগ্রাম জেলার মত সড়ক যোগাযোগ ব্যবসা সহজ হবে ও পণ্য পরিবহন খরচ কম হবে।

গাইবান্ধা জেলা উত্তরাঞ্চলের জেলাগুলির মধ্যে গেট ওয়ে শহরে পরিণত হবে। টানেল নির্মাণের মাধ্যমে উত্তরাঞ্চলের শিল্প ও অর্থনৈতিক বৈষম্য দূরীকরণ সম্ভব হবে


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর