বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৮:৩৫ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
গাইবান্ধায় সড়ক দুর্ঘটনায় নিহত ২ গাইবান্ধায় ট্রাকের চাপায় মোটর সাইকেল আরোহী ৩ জন নিহত গাইবান্ধার পিয়ারাপুর উচ্চ বিদ্যালয়ে এক দিনের সংরক্ষিত ছুটি, এলাকায় মিশ্র প্রতিক্রিয়া গাইবান্ধায় বাস-মোটরসাইকেল সংঘর্ষে যুবকের মৃত্যু গাইবান্ধার ফুলছড়িতে বজ্রপাতে যুবকের মৃত্যু লক্ষ্মীপুরে মামলার প্রধান ২ আসামী গ্রেফতার না হওয়ায় নিরাপত্তা নিয়ে বাদীর উৎকন্ঠা গাইবান্ধায় বাঁধের ২৯টি জায়গায় ধস : সংস্কারের কোন উদ্যোগ নেই গাইবান্ধায় নিখোঁজের দুই দিন পর দুইজনের মরদেহ উদ্ধার গাইবান্ধায় যায়যায়দিনের বর্ষপূর্তি উদযাপন গাইবান্ধার কঞ্চিপাড়া ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের বেহাল দশা
নোটিশ :

জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ : সাপ্তাহিক গাইবান্ধার বুকে পত্রিকার জন্য গাইবান্ধা জেলার বিভিন্ন উপজেলাসহ গুরুত্বপূর্ণ স্থান/এলাকায় প্রনিতিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা প্রয়োজনীয় কাগজপত্র ও পাসপোর্ট সাইজের এক কপি ছবিসহ সরাসরি অথবা ডাকযোগে সম্পাদক বরাবর আবেদন করুন। প্রকাশক ও সম্পাদক, সাপ্তাহিক গাইবান্ধার বুকে , গোডাউন রোড, কাঠপট্টী, গাইবান্ধা। ফোন: : ০১৭১৫-৪৬৪৭৪৪, ০১৭১৩-৫৪৮৮৯৮

গাইবান্ধা সরকারি কলেজে একুশের বই মেলা

স্টাফ রিপোর্টার / ৭৪ Time View
Update : বুধবার, ২১ ফেব্রুয়ারী, ২০২৪, ৫:৪২ অপরাহ্ন

গাইবান্ধা সরকারি কলেজের আয়োজনে শুরু হয়েছে ‘অমর একুশে বইমেলা-২০২৪। ২১ ফেব্রুয়ারি দিনব্যাপি কলেজ চত্বরে চলবে এই বই মেলা।

লেখক ও শিক্ষাবিদ অধ্যাপক মাজহারউল মান্নান বই মেলার উদ্বোধন করার পর গাইবান্ধা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ খলিলুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অমর একুশের ভাষা আন্দোলন ও বই মেলা নিয়ে আলোচনা করেন মুক্তিযুদ্ধ বিষয়ক গবেষক অধ্যাপক জহুরুল কাইয়ুম, বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক মোঃ আনোয়ার হোসেন, রাষ্ট্র বিজ্ঞান বিভাগের প্রভাষক মোঃ আব্দুল কাইয়ুম আজাদ প্রমুখ।

বুধবার সকাল থেকে শুরু হওয়া বইমেলায় লোকসমাগম চোখে পড়ার মতো। মেলা প্রাঙ্গণে ৩৯টি স্টলে ছোটদের নানা রকম গল্প ও কবিতার বই এবং স্থানীয় লেখকদের ও দেশ বরেণ্য কবি সাহিত্যিকদের প্রকাশিত বই দিয়ে সাজানো ছিলো স্টল গুলো।

মেলায় আসা দর্শনার্থীদের একজন জানান, অমর একুশে বই মেলা গাইবান্ধায় হচ্ছে জেনে আমি আনন্দিত। সে কারণে বই মেলা আয়োজনকারী গাইবান্ধা সরকারি কলেজের শিক্ষক,কর্মকর্তা ও কর্মচারীদের কে ধন্যবাদ জানাই।

মেলায় আসা শিক্ষার্থীরা বলেন, অমর একুশে বই মেলায় এসে আমাদের মহান ভাষা আন্দোলন সম্পর্কে জানতে পারলাম এবং পছন্দের লেখকের বই কিনতে পেরে নিজেদের কে ভাগ্যবান মনে করছি। আমরা আশা করি প্রতিষ্ঠানটি প্রতি বছর বই মেলার আয়োজন করবেন।

ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান খন্দকার সারোয়ার হোসেন জানান, ২৬ বছরের শিক্ষকতা জীবনে এই প্রথম দেখলাম গাইবান্ধা সরকারি কলেজে অনুষ্ঠিত হচ্ছে দিনব্যাপী অমর একুশে বইমেলা। এই বই মেলার মাধ্যমে গাইবান্ধার ইতিহাস,গাইবান্ধার কথা সাহিত্য সম্পর্কে জানতে পারবে শিক্ষার্থীরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর