রবিবার, ২৬ মে ২০২৪, ১২:৪৮ পূর্বাহ্ন
নোটিশ :

জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ : সাপ্তাহিক গাইবান্ধার বুকে পত্রিকার জন্য গাইবান্ধা জেলার বিভিন্ন উপজেলাসহ গুরুত্বপূর্ণ স্থান/এলাকায় প্রনিতিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা প্রয়োজনীয় কাগজপত্র ও পাসপোর্ট সাইজের এক কপি ছবিসহ সরাসরি অথবা ডাকযোগে সম্পাদক বরাবর আবেদন করুন। প্রকাশক ও সম্পাদক, সাপ্তাহিক গাইবান্ধার বুকে , গোডাউন রোড, কাঠপট্টী, গাইবান্ধা। ফোন: : ০১৭১৫-৪৬৪৭৪৪, ০১৭১৩-৫৪৮৮৯৮

গাইবান্ধার ব্রহ্মপুত্র নদে অষ্টমী স্নানে পুণ্যার্থীদের ঢল

স্টাফ রিপোর্টার / ২৮ Time View
Update : মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৪:৩৩ অপরাহ্ন

গাইবান্ধার ব্রহ্মপুত্র নদের কয়েকটি ঘাটে অষ্টমী স্নানে সনাতন ধর্মাবলম্বীদের ঢল নেমেছে। মঙ্গলবার ভোর থেকে আশপাশের বিভিন্ন জেলা ও উপজেলা থেকে পুণ্যার্থীরা এসব ঘাটে জড়ো হতে থাকেন। হিন্দু পঞ্জিকামতে, চৈত্র মাসের অষ্টমী তিথিতে হিন্দু ধর্মালম্বীরা পাপমোচন ও পূণ্যলাভের আশায় ব্রহ্মপুত্র নদে অষ্টমী স্নানে অংশ নেন।

সকাল সাতটা থেকে বেলা ১২টা পর্যন্ত জেলার সদর উপজেলার কামারজানি, সুন্দরগঞ্জের হরিপুর এবং ফুলছড়ি উপজেলার বালাসী ও তিস্তামুখ ঘাটে গিয়ে দেখা যায়, গাইবান্ধাসহ আশপাশের বিভিন্ন জেলা ও উপজেলা থেকে শিশু, বৃদ্ধসহ বিভিন্ন বয়সী মানুষ ব্রহ্মপুত্রের জলে পুণ্যস্নান করছেন। মন্ত্রোচ্চারণের পর স্নানের সময় ফুল, বেলপাতা, ধান, দূর্বা, হরিতকি, ডাব, আম, পাতা ইত্যাদি নদের জলে অর্পণ করছেন তারা।

ভক্তরা জানান, ভোর থেকে বিকেল পর্যন্ত স্নানের উত্তম লগ্ন ঠিক করা হয়েছে। মন্ত্র পাঠ করে ব্রহ্মপুত্রের জলে স্নান করে অতীতের সব পাপ থেকে মুক্তি পাওয়ার বাসনা নিয়ে ভোর থেকে সপরিবারে ঘাটে এসে জড়ো হয়েছেন। প্রতিবছর তাঁরা এই দিনের অপেক্ষায় থাকেন বলে জানান। এদিকে স্নান উৎসবকে কেন্দ্র করে নদের পাড়ে চলছে মেলা। মেলায় লোকজ পণ্য, শিশুদের খেলাধুলার জিনিসপত্রসহ বিভিন্ন খাদ্যসামগ্রীর পসরা সাজিয়ে বসেছেন দোকানিরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর