মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০২:১১ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
টনক নড়েনি গাইবান্ধা পানি উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষের সাদুল্লাপুরে তরফ মহদীপুর দাখিল মাদ্রাসার শিক্ষা কার্যক্রম চলছে গোলে মালে যতদিন গাইবান্ধায় কিসামত বালুয়ার নির্মাণাধীন ব্রীজটি সরকারি না বেসরকারি অর্থে জানে না কেউ গাইবান্ধার গোবিন্দগঞ্জে সড়ক দুর্ঘটনায় শ্বশুর-জামাই নিহত ঢামেকে চিকিৎসকদের উপর হামলা, গাইবান্ধায় গ্রেফতার সঞ্জয় পাল গাইবান্ধায় ভুল অস্ত্রোপচারের ৯ দিন পর প্রসূতির মৃত্যুর অভিযোগ গাইবান্ধায় ৩০ কেজি গাঁজাসহ গ্রেপ্তার ৩ সুন্দরগঞ্জে আন্নি অপহরণ আসামীদের দাপট মামলা প্রত্যাহারের হুমকীতে অসহায় বাদী গাইবান্ধায় বিদ্যুৎপৃষ্ট হয়ে প্রাণ গেল স্বামী-স্ত্রীর গাইবান্ধায় সাংবাদিক-সাহিত্যিক আবু জাফর সাবু স্মরণ অনুষ্ঠান ‘তুমি ছিলে তাই
নোটিশ :

জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ : সাপ্তাহিক গাইবান্ধার বুকে পত্রিকার জন্য গাইবান্ধা জেলার বিভিন্ন উপজেলাসহ গুরুত্বপূর্ণ স্থান/এলাকায় প্রনিতিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা প্রয়োজনীয় কাগজপত্র ও পাসপোর্ট সাইজের এক কপি ছবিসহ সরাসরি অথবা ডাকযোগে সম্পাদক বরাবর আবেদন করুন। প্রকাশক ও সম্পাদক, সাপ্তাহিক গাইবান্ধার বুকে , গোডাউন রোড, কাঠপট্টী, গাইবান্ধা। ফোন: : ০১৭১৫-৪৬৪৭৪৪, ০১৭১৩-৫৪৮৮৯৮

গাইবান্ধায় হাসপাতাল-ক্লিনিকে ভুয়া নার্সদের অপসারণের দাবিতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার / ১২ Time View
Update : বৃহস্পতিবার, ২২ আগস্ট, ২০২৪, ১২:০৪ অপরাহ্ন

গাইবান্ধায় হাসপাতাল-ক্লিনিকে নিয়োজিত অনিবন্ধিত ভুয়া নার্সদের অপসারণের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে নার্সিং ও মিডওয়াইফারি শিক্ষার্থীরা। এ দাবি জানিয়ে ব্যবস্থা নিতে জেলা সিভিল সার্জনের কাছে স্মারকলিপি দিয়েছে তারা।

সচেতন নার্স ও মিডওয়াইফ সমাজ’র ব্যানারে বৃহস্পতিবার সকাল থেকে জেলা শহরের পৌরপার্কে জড়ো হতে থাকে শিক্ষার্থীরা। জেলার কয়েকটি নার্সিং প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এতে অংশ নেয়। সকাল সাড়ে ১০টার দিকে পৌরপার্ক থেকে মিছিল বের করে শিক্ষার্থীরা। মিছিল নিয়ে তারা জেলা সিভিল সার্জন কার্যালয়ের সামনে সমাবেশ করে।

এসময় তারা ‘দফা একা দাবি এক, ভুয়া নার্সের পদত্যাগ, জেগেছে রে জেগেছে, নার্সিং সমাজ জেগেছে, আমার সোনার বাংলায় বৈষম্যের ঠাঁই নাই’-সহ বিভিন্ন দাবি সম্বলিত প্ল্যাকার্ড হাতে স্লোগান দেন। সমাবেশে শিক্ষার্থীরা বলেন, বর্তমান রাষ্ট্র সংস্কারের অংশ হিসেবে আমরা নার্সিং সমাজ নার্সিং সেবা খাতের সংস্কারের প্রয়োজনীয়তা অনুভব করছি। বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিল আইন ২০১৬ অনুযায়ী পেশাগত নিবন্ধন ব্যতীত কোনো ব্যক্তি নিজেকে নার্স হিসেবে দাবি করতে পারবে না; যদি করে তবে তা শাস্তিমূলক অপরাধ। কিন্তু আমরা লক্ষ্য করছি এই আইন থাকলেও তার কোনো প্রয়োগ হয়নি। অথচ বেসরকারি হাসপাতাল কিংবা ক্লিনিকগুলোতে ভুয়া নিবন্ধনহীন ব্যক্তিরা অনায়াসে নার্স হিসেবে কাজ করে যাচ্ছেন।

বক্তারা ভুয়া নার্সমুক্ত স্বাস্থ্যখাত নিশ্চিতসহ নার্সিং পেশা ও শিক্ষা ক্ষেত্রে বৈষম্য দূরীকরণে এইচএসসি পাশ যোগ্যতায় ভর্তিকৃত ৩ বছর মেয়াদী ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স অ্যান্ড মিডওয়াইফারি এবং ডিপ্লোমা ইন মিডওয়াইফারি কোর্স দুটির সনদের মান ‘ডিগ্রি (পাস)’ কোর্স সনদের সমমান করার দাবি জানান। সমাবেশে বক্তব্য দেন নার্সিং শিক্ষার্থী শওকত আলী সায়েম, মোহাম্মদ হাসান, সুজন মিয়া ও মেহেদী হাসান প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর