মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫০ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
টনক নড়েনি গাইবান্ধা পানি উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষের সাদুল্লাপুরে তরফ মহদীপুর দাখিল মাদ্রাসার শিক্ষা কার্যক্রম চলছে গোলে মালে যতদিন গাইবান্ধায় কিসামত বালুয়ার নির্মাণাধীন ব্রীজটি সরকারি না বেসরকারি অর্থে জানে না কেউ গাইবান্ধার গোবিন্দগঞ্জে সড়ক দুর্ঘটনায় শ্বশুর-জামাই নিহত ঢামেকে চিকিৎসকদের উপর হামলা, গাইবান্ধায় গ্রেফতার সঞ্জয় পাল গাইবান্ধায় ভুল অস্ত্রোপচারের ৯ দিন পর প্রসূতির মৃত্যুর অভিযোগ গাইবান্ধায় ৩০ কেজি গাঁজাসহ গ্রেপ্তার ৩ সুন্দরগঞ্জে আন্নি অপহরণ আসামীদের দাপট মামলা প্রত্যাহারের হুমকীতে অসহায় বাদী গাইবান্ধায় বিদ্যুৎপৃষ্ট হয়ে প্রাণ গেল স্বামী-স্ত্রীর গাইবান্ধায় সাংবাদিক-সাহিত্যিক আবু জাফর সাবু স্মরণ অনুষ্ঠান ‘তুমি ছিলে তাই
নোটিশ :

জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ : সাপ্তাহিক গাইবান্ধার বুকে পত্রিকার জন্য গাইবান্ধা জেলার বিভিন্ন উপজেলাসহ গুরুত্বপূর্ণ স্থান/এলাকায় প্রনিতিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা প্রয়োজনীয় কাগজপত্র ও পাসপোর্ট সাইজের এক কপি ছবিসহ সরাসরি অথবা ডাকযোগে সম্পাদক বরাবর আবেদন করুন। প্রকাশক ও সম্পাদক, সাপ্তাহিক গাইবান্ধার বুকে , গোডাউন রোড, কাঠপট্টী, গাইবান্ধা। ফোন: : ০১৭১৫-৪৬৪৭৪৪, ০১৭১৩-৫৪৮৮৯৮

গাইবান্ধায় সাংবাদিক-সাহিত্যিক আবু জাফর সাবু স্মরণ অনুষ্ঠান ‘তুমি ছিলে তাই

স্টাফ রিপোর্টার / ১১ Time View
Update : বৃহস্পতিবার, ২৯ আগস্ট, ২০২৪, ৫:৩৮ অপরাহ্ন

‘তুমি ছিলে তাই…’ শিরোনামে গাইবান্ধা প্রেসক্লাব মিলনায়তনে বৃহস্পতিবার দুপুরে অনুষ্ঠিত হলো প্রতিষ্ঠানের সাধারণ সম্পাদক সাহিত্যিক আবু জাফর সাবুর স্মরণ অনুষ্ঠান। প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, শোকবইয়ে শোকানুভুতি প্রকাশ, স্বাগত বক্তব্য, নীরবতা পালন, জীবনী পাঠ, পুস্তক প্রদশর্নী, দোয়া মাহফিলের মধ্য দিয়ে এ অনুষ্ঠানের আয়োজন করে গাইবান্ধা প্রেসক্লাব। প্রয়াত আবু জাফর সাবুর প্রবাসী কন্যা জাফরিন আকতার সুমি এবং সুরবাণী সংসদ গাইবান্ধার সহযোগিতায় অনুষ্ঠানে গণমাধ্যমকর্মীরা ছাড়াও রাজনীতিক, সামাজিক-সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দসহ নানা শ্রেণি-পেশার মানুষ অংশ নেন। এসময় আবু জাফর সাবুর সহধর্মিণী ও পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।
সাহিত্য, সাংবাদিকতা ও সমাজসেবায় আবু জাফর সাবুর অসমান্য অবদান তুলে ধরে বক্তারা বলেন, ব্যক্তি মানুষ হিসেবেও তিনি অসংখ্য মানবিক দৃষ্টান্ত স্থাপন করেছেন। আবু জাফর সাবুর কর্মময় জীবন দীর্ঘকাল মানুষের হৃদয়ে বেঁচে থাকবে।
গাইবান্ধা প্রেসক্লাবের সাবেক সভাপতি, দৈনিক মাধুকর সম্পাদক কে.এম রেজাউল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন আবু জাফর সাবু স্মরণ অনুষ্ঠানের আহ্বায়ক সাংবাদিক রজতকান্তি বর্মন। স্মৃতিচারণ করেন, বিশিষ্ট শিক্ষাবিদ মাজহারউল মান্নান, জামায়াতে ইসলামীর জেলা আমীর মো. আব্দুল করিম, বিএনপির জেলা সাধারণ সম্পাদক মাহামুদুন্নবী টিটুল, ক্রীড়া সংগঠক ও পরিবেশ আন্দোলন নেতা ওয়াজিউর রহমান রাফেল, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক প্রমতোষ সাহা, গাইবান্ধা থিয়েটার সভাপতি আলমগীর কবির বাদল, জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপ সভাপতি মো. সদরুল আমিন সোয়েব, গাইবান্ধা প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি অমিতাভ দাশ হিমুন ও সাধারণ সম্পাদক ইদ্রিসউজ্জামান মোনা, জ্যেষ্ঠ সাংবাদিক রেজাউন্নবী রাজু, কুদ্দুস আলম, নাট্যকর্মী মোহাম্মদ আমিন, শাহ আলম বাবলু, সাংবাদিক মো. খালেদ হোসেন, শফিউল ইসলাম, আফতাব হোসেন, সৈয়দ রোকনু্জ্জামান রোকন, নেয়ামুল ইসলাম পামেল, আরিফুল ইসলাম বাবু, রিকতু প্রসাদ, জাভেদ হোসেন, কায়সার রহমান রোমেল, হেদায়েতুল ইসলাম বাবু, পৌর কাউন্সিলর মাহফুজা খানম মিতা, আবু জাফর সাবুর সহধর্মিণী সুফিয়া খাতুন শেফা প্রমুখ।
শিরিন আকতারের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রয়াত আবু জাফর সাবুর যুক্তরাজ্য প্রবাসী কন্যা জাফরিন আকতার সুমি ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে অশ্রুসজল কণ্ঠে বলেন, তার বাবা মানুষকে ভালোবাসতেন। গাইবান্ধা প্রেসক্লাব ছিল তার জীবনের অংশ। তিনি সবসময় সাংবাদিকতার সাথে যুক্ত মানুষদের সুখ-দুঃখের খবর রাখতেন। তিনি বলেন, তারপরও যদি তিনি কারও মনে আঘাত দিয়ে থাকেন সেটি আপনারা ভুলে যাবেন।
সবশেষে আবু জাফর সাবুর আত্মার চির শান্তি কামনা করে দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন কাচারী বাজার মসজিদের পেশ ইমাম মাওলানা আবু বকর সিদ্দিক।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর