মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:০০ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
টনক নড়েনি গাইবান্ধা পানি উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষের সাদুল্লাপুরে তরফ মহদীপুর দাখিল মাদ্রাসার শিক্ষা কার্যক্রম চলছে গোলে মালে যতদিন গাইবান্ধায় কিসামত বালুয়ার নির্মাণাধীন ব্রীজটি সরকারি না বেসরকারি অর্থে জানে না কেউ গাইবান্ধার গোবিন্দগঞ্জে সড়ক দুর্ঘটনায় শ্বশুর-জামাই নিহত ঢামেকে চিকিৎসকদের উপর হামলা, গাইবান্ধায় গ্রেফতার সঞ্জয় পাল গাইবান্ধায় ভুল অস্ত্রোপচারের ৯ দিন পর প্রসূতির মৃত্যুর অভিযোগ গাইবান্ধায় ৩০ কেজি গাঁজাসহ গ্রেপ্তার ৩ সুন্দরগঞ্জে আন্নি অপহরণ আসামীদের দাপট মামলা প্রত্যাহারের হুমকীতে অসহায় বাদী গাইবান্ধায় বিদ্যুৎপৃষ্ট হয়ে প্রাণ গেল স্বামী-স্ত্রীর গাইবান্ধায় সাংবাদিক-সাহিত্যিক আবু জাফর সাবু স্মরণ অনুষ্ঠান ‘তুমি ছিলে তাই
নোটিশ :

জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ : সাপ্তাহিক গাইবান্ধার বুকে পত্রিকার জন্য গাইবান্ধা জেলার বিভিন্ন উপজেলাসহ গুরুত্বপূর্ণ স্থান/এলাকায় প্রনিতিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা প্রয়োজনীয় কাগজপত্র ও পাসপোর্ট সাইজের এক কপি ছবিসহ সরাসরি অথবা ডাকযোগে সম্পাদক বরাবর আবেদন করুন। প্রকাশক ও সম্পাদক, সাপ্তাহিক গাইবান্ধার বুকে , গোডাউন রোড, কাঠপট্টী, গাইবান্ধা। ফোন: : ০১৭১৫-৪৬৪৭৪৪, ০১৭১৩-৫৪৮৮৯৮

গাইবান্ধায় ভুল অস্ত্রোপচারের ৯ দিন পর প্রসূতির মৃত্যুর অভিযোগ

স্টাফ রিপোর্টার / ১০ Time View
Update : রবিবার, ১ সেপ্টেম্বর, ২০২৪, ১:৫৩ অপরাহ্ন

গাইবান্ধায় ভুল সিজারিয়ান অপারেশনে বিপাশা আক্তার (২৮) নামে এক প্রসূতির মৃত্যুর অভিযোগ উঠেছে। স্বজনদের অভিযোগ, জেলা শহরের কলেজ রোডে অবস্থিত ডা. একরাম হোসেন জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষ ও চিকিৎসকের ভুল চিকিৎসায় ৯ দিন পর মারা গেছেন বিপাশা আক্তার।

শুক্রবার ভোররাতে রংপুরের একটি বেসরকারি হাসপাতালের আইসিইউ বিভাগে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ওই নারী। এর আগে গত ২৩ আগস্ট রাতে ডা. একরাম হোসেন জেনারেল হাসপাতালে বিপাশা আক্তারের দ্বিতীয় অস্ত্রোপচার করা হয়। সেখানে একটি কন্যা সন্তানের জন্ম দেন তিনি। কিন্তু অতিরিক্ত রক্তক্ষরণের কারণে রাতেই তড়িঘড়ি করে তাকে রংপুরের ডক্টরস ক্লিনিকে রেফার করে হাসপাতাল কর্তৃপক্ষ। এরপর থেকেই দীর্ঘ ৯ দিন মৃত্যুর সঙ্গে লড়ছিলেন বিপাশা। তবে নবাজাতক শিশুটি সুস্থ রয়েছে।

নিহত বিপাশা আক্তার গাইবান্ধা সদর উপজেলার পশ্চিম রাধাকৃষ্ণপুর গ্রামের আব্দুল বাকি শেখের মেয়ে এবং শহরের পূর্বপাড়ার ব্যবসায়ী আপনের স্ত্রী।

স্বজনরা জানান, অস্ত্রোপচারের পর প্রচণ্ড বেগে বিপাশার রক্তক্ষরণ হচ্ছিল। দীর্ঘ চার ঘণ্টা রক্তক্ষরণের পরও রক্ত বন্ধে ব্যর্থ চেষ্টা চালায় গাইবান্ধা ক্লিনিক কর্তৃপক্ষ। পরে সফল না হতে পেরে ওই দিনই রাত ১টার দিকে স্বজনদের মাঝে আতঙ্ক সৃষ্টি করে দ্রুত পরদিন আরও একটি অস্ত্রোপচারে বিপাশার জরায়ু কেটে ফেলা হয়। কিন্তু ততক্ষণে রোগীর অবস্থার আরও অবনতি হলে আইসিইউতে নেওয়া হয়। সেখানে অবস্থা আরও সংকটাপন্ন হলে দুই দিন পর রংপুরের অপর একটি বেসরকারি চিকিৎসা কেন্দ্র-গুড হেলথ নামক হাসপাতালে রেফার করা হয়। সেখানে ভর্তি নিয়েই তারা বিপাশাকে আইসিইউ বিভাগে চিকিৎসা শুরু করেন।

স্বজনদের অভিযোগ, ডা. একরাম হোসেন জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষের চরম অবহেলা ও চিকিৎসকের ভুল অপারেশনের কারণে মৃত্যু হয়েছে বিপাশার। তারা অবিলম্বে দায়ী চিকিৎসকসহ সংশ্লিষ্টদের গ্রেফতার করে আইনের আওতায় নেওয়া, একইসঙ্গে ক্লিনিক বন্ধ করে দেওয়ার দাবি জানান।

এসব বিষয়ে ডা. একরাম হোসেন জেনারেল হাসপাতালের ম্যানেজার কাঞ্চন বলেন, স্যার (হাসপাতালের মালিক ডা.একরামুল) আমেরিকায় আছেন। আমরা ওই রোগীর চিকিৎসার জন্য এ পর্যন্ত ৭৮ হাজার টাকা দিয়েছি। আপনারা ডা. সেকেন্দারের সঙ্গে কথা বলেন বলে ফোন কেটে দেন তিনি।

বিপাশার সিজারিয়ান অপারেশনের আ্যানেস্থেসিয়া চিকিৎসক ডা. সেকেন্দার আলী বলেন, ওই রোগীর সিজারিয়ান অপারেশন করেছে ডা.আব্দুর রহিম। অপারশনের পর রোগীর রক্তক্ষরণ বন্ধ হচ্ছিল না। পরে রোগীকে রংপুরের কমিউনিটি মেডিক্যালে রেফার করা হয়। সেখানেও রক্ত বন্ধ না হওয়ায় তার জরায়ু কেটে ফেলা হয়।

উল্লেখ্য, ডা. একরাম হোসেন জেনারেল হাসপাতালটি গাইবান্ধা ক্লিনিক নামে প্রতিষ্ঠিত হয়। কিন্তু সম্প্রতি হঠাৎ করেই গাইবান্ধা ক্লিনিকের নাম বদলে সাইনবোর্ড লাগানো হয় ডা. একরাম হোসেন জেনারেল হাসপাতাল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর