মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৫:১৩ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
রাতে নৈশপ্রহরী দিনে হিসাব রক্ষক জুয়া খেলে গাইবান্ধায় জিরো থেকে হিরো কে এই খোকন গাইবান্ধার লক্ষ্মীপুরে রাস্তার হেরিংবন নষ্ট, চলাচলে হাজারো মানুষের দূর্ভোগ চরমে গাইবান্ধার মহিলা বিষয়ক অধিদপ্তরের বিভিন্ন প্রকল্প বাস্তবায়নে উপ-পরিচালকের তেলেসমাতি টনক নড়েনি গাইবান্ধা পানি উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষের সাদুল্লাপুরে তরফ মহদীপুর দাখিল মাদ্রাসার শিক্ষা কার্যক্রম চলছে গোলে মালে যতদিন গাইবান্ধায় কিসামত বালুয়ার নির্মাণাধীন ব্রীজটি সরকারি না বেসরকারি অর্থে জানে না কেউ গাইবান্ধার গোবিন্দগঞ্জে সড়ক দুর্ঘটনায় শ্বশুর-জামাই নিহত ঢামেকে চিকিৎসকদের উপর হামলা, গাইবান্ধায় গ্রেফতার সঞ্জয় পাল গাইবান্ধায় ভুল অস্ত্রোপচারের ৯ দিন পর প্রসূতির মৃত্যুর অভিযোগ
নোটিশ :

জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ : সাপ্তাহিক গাইবান্ধার বুকে পত্রিকার জন্য গাইবান্ধা জেলার বিভিন্ন উপজেলাসহ গুরুত্বপূর্ণ স্থান/এলাকায় প্রনিতিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা প্রয়োজনীয় কাগজপত্র ও পাসপোর্ট সাইজের এক কপি ছবিসহ সরাসরি অথবা ডাকযোগে সম্পাদক বরাবর আবেদন করুন। প্রকাশক ও সম্পাদক, সাপ্তাহিক গাইবান্ধার বুকে , গোডাউন রোড, কাঠপট্টী, গাইবান্ধা। ফোন: : ০১৭১৫-৪৬৪৭৪৪, ০১৭১৩-৫৪৮৮৯৮

জুয়া খেলে গাইবান্ধায় জিরো থেকে হিরো কে এই খোকন

স্টাফ রিপোর্টার / ৮ Time View
Update : শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪, ১:১৬ অপরাহ্ন

গাইবান্ধায় হঠাৎ করে জন্ম নিয়েছেন নব্য কোটিপতি। আলাউদ্দিনের চেরাগের মতো রাতারাতি হয়েছে কোটি কোটি টাকার মালিক। দৃশ্যমান কোন আয়ের উৎস না থাকলেও কোটিপতি বনে যাওয়া কে এই খোকন মিয়া? এই প্রশ্ন এখন সবার মুখে মুখে।

জানা গেছে, গাইবান্ধা সদর উপজেলার বল্লমঝাড় ইউনিয়নের কাজলঢোপ গ্রামের মোহাম্মদ আলীর ছেলে খোকন মিয়া। প্রায় ১৫/২০ বছরে এ ব্যক্তির হঠাৎ কোটিপতি হবার গল্পটা এখন সবার জানা থাকলেও সবাই নিরব নিশ্চুপ। তার বাবা পেশায় দিন মজুর ছিলেন। মা প্রকাশযোগ্য তেমন কোনো কর্মে লিপ্ত ছিলেন না। খোকন মিয়ার তেমন লেখাপড়া নেই। বাবার দুই শতকের বাস্তু ভিটা ছাড়া আর কিছুই নেই। বাবা দিন মজুরের কাজ করে জীবিকা নির্বাহ করতেন। পুত্র খোকন মিয়ার ছোট থেকেই ছিল জুয়ার প্রতি তীব্র আকর্ষণ। সংসারের এমন অবস্থায় জীবন যখন থমকে যায় তখন এক সময়ে বাবা মোহাম্মদ আলী স্বপরিবারে পাড়ি জমান ঢাকা শহরে। পেশা হিসেবে বেছে নেন রিকশা চালনা। সেখানে বাবার সাথে অবস্থান কালে ভাগ্য খুলে যায় খোকন মিয়ার। মাত্র ১৫/২০ বছরের মধ্যে কোটি টাকার মালিক বনে যান তিনি। গত বছরের শেষ দিকে গ্রামে ফিরে আসেন। এরপর এলাকার এক প্রভাবশালী নেতার ছত্রছায়ায় হয়ে ওঠেন বেপরোয়া। বাবার পৈত্রিক ভিটা বাদে সাদুল্লাপুর-গাইবান্ধা সড়কের পাশে কদমেরতল নামক ছোট্ট একটি বাজারের পাশে সড়ক ঘেষে উচ্চমূল্যে বাড়ি করার মত জায়গা কেনেন।

এজায়গাতেই লক্ষ লক্ষ টাকা ব্যয়ে আলিসানবাড়ি নির্মাণ করে বসবাস শুরু করেন। তার এ অর্থের উৎসের নেপথ্য রহস্য ধাপাচাপা রাখতে টাকার বিনিময়ে গোপন সখ্যতা গড়ে তোলেন কয়েক প্রভাবশালী ব্যক্তির সাথে। শুধু প্রভাবশালী নেতাই নয় সখ্যতা রয়েছে থানা পুলিশের এক কর্মকর্তার সাথেও। তারা অবৈধ কাজে পেশি শক্তির জোগান দেয়ায় বেপরোয়া হয়ে উঠেছেন এই খোকন। আর এ সুযোগে অনলাইন জুয়া ও ক্যাসিনো সম্রাট খোকন গোপনে অল্প টাকায় বেশী টাকার লোভ দেখিয়ে এলাকার যুব সমাজকে ধ্বংসে নামিয়ে হাতিয়ে নিচ্ছেন প্রতিদিন লক্ষ লক্ষ টাকা। পাশাপাশি রয়েছে মদ্য পানের নেশাও। অনেকেই তার খপ্পরে পরে নি:স্ব হলেও তার ভয়ে সবাই যেন নিশ্চুপ। মুখ খুলছে না এলাকার কেউ।

কথায় আছে, চোরের মন পুলিশ পুলিশ। ক্যাসিনো সম্রাট খোকনের এহেন অনৈতিক কর্মকাণ্ডের কারণে ভয়ে নিরব নিস্তব্দ থাকেন তার আলিসানবাড়ির লোকজন। খোকন কোথায়? কিংবা ফোন নম্বর চাইলেও মেলেনা তার সঠিক উত্তর। এমনকি কদমেরতল বাজারে গিয়ে খোকনের নাম জিজ্ঞাসা করলেই সবাই যেন আঁতকে উঠেন। একে অপরের মধ্যে শুরু হয়ে যায় কানাকানি।

সবার মুখে একই প্রশ্ন ব্যাপারটা কি? বিষয়টি জানতে অনেক চেষ্টার পর সাংবাদিক টিমের সাথে এক সময়ে দেখা হয় এই ক্যাসিনো সম্রাট খোকনের সাথে।

খোকন জানান, ১৫/২০ বছর স্বপরিবারে ঢাকায় থেকে কিছু টাকা জমিয়ে এই বাড়ি করেছি। আগের মত আর জুয়ার নেশা নেই। এখনও খেলি তবে আগের চেয়ে অনেক কম। এ বিষয়ে বিস্তারিত জানতে, সদর থানার ওসি শাহিনুর ইসলাম তালুকদারকে ফোন দেয়া হলে তিনি জানান, আমি সবে মাত্র যোগদান করেছি। এ বিষয়ে আমি কিছু জানিনা। তথ্য পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর